(আমার এক মাত্র মেয়ে রুশুর জন্য)


তুমি আমার ছেলেবেলার
হারিয়ে যাওয়া খেলনা-বাটি;
নতুন করে আবার পেয়ে
বুকের মধ্যে জাপটে রাখি।


তুমি আমার ফেলে আসা
মখমল দিন, পুতুল খেলা;
তোমার মাঝেই ফিরে পাওয়া
আমার মিষ্টি ছেলেবেলা।


তুমি আমার একলা আকাশ
এক দিঘী জল ছলাৎ-ছল;
তোমার টানেই ঘরে ফেরা
কাজের শেষে জলদি চল।


০৪.০৭.২০১৩***