আমাকে আরো কিছু মিথ্যা দিতে পারো?
যেগুলো কে আমি সত্যি চাদরে ঢাকবো,
তোমার দানের বঞ্চনা আছে যতো
আজকে মনের নাব্যতা দিয়ে মাপব!!


আমাকে কিছুটা সময় কি দিতে পারো?
সময় কাটাতে সময়ের দাম গুনব,
যে সময় গেছে ব্যস্ত কাজের মাঝে,
হিসেব নিকেশে মুহূর্ত গুলো ভুলবো!!


আমাকে কিছু কথা কি দিতে পারো?
যেগুলো আবার সত্যি বলেই ভাববো,
অবসর মতো কানা-কানি গুলো খুলে
মিথ্যে জেনেও দুচোখের জলে ভাসব!!


ভেবে দেখো তুমি কতটুকু দিতে পারো,
যেগুলো দেওয়া বাকি রয়ে গেছে হয়তো;
যা কিছু বলেছি আমাকেই দিয়ো শুধু
এগুলো অন্য কারোর প্রাপ্য নয়তো!!