এক টুকরো আকাশ এনে দিতে পার কি ?
যেখানে সকালের কাঁচা মিঠে রোদ
করবে না কেউ চুরি ।


সন্ধ্যা হলেই সেই আকাশের একটি কোণে  
চুপটি করে বসবে এসে
চাঁদের চরকা কাটা বুড়ি।
রাত বাড়লেই ঝরবে যে প্রেম
জ্যোৎস্না হয়ে পরবে যে টুপটাপ ,
দুহাত ভরে ধরব সে প্রেম
মাখব গায়ে হবে না কথা
থাকব যে চুপচাপ!


তুলতে পার কি একখানি ঢেউ
বেডকভার এর ডানদিকের ওই
ছোট্ট সাগরটায়?
যেই ঢেউএ মন উথাল পাথাল
মন খেয়াটাও তেমনি মাতাল
তরঙ্গ তার গায়!  


ফোটাও দেখি পর্দার ওই বাগান জুড়ে
হাসতে থাকা হাজার লাল গোলাপ  
প্রতিটি যার সঙ্গি হবে তোমার আমার
জ্যান্ত প্রেমের,মুছবে  সকল পাপ!