মুছে যাক আজ যতো অসমাপ্ত লেখা
থেমে যাক যতো না গাওয়া গান;
ধুয়ে যাক আজ অঝোর ধারায়
জমে থাকা যতো অভিমান!


বকুল গন্ধ আজ মিলুক হাওয়ায়
লজ্জায় ঢেকে যাক আজ চাঁদ!
অষ্টাদশী রজনী জাগুক মোহিনী মায়ায়,
রাত্রি ফিরিয়ে দিক আজ ভোরের ডাক!


অগোছালো হোক আজ শাড়ীর ভাঁজ!
বেসামাল হোক সেই পুরনো মন।
হাতের চুড়ির ডাক জাগাক তোমায়,
আর জেগে থাক সে মৃদু অনুরণন।


কিছু কথা আজ বলা বাকি রয়ে যাক,
এলোমেলো হোক বাঁধা চুল!
আমার খোঁপার বাসি মালা তোমার বুকের পরে থাক,
সময়ের সারণীতে লেখা হয়ে থাক,  
না হয় আবার কিছু ভুল!!