কাব্যি না হয় অনেক হলো
অনেক হল চেনা জানা;
এবার একটু সময় করে
হোকনা একটু নিজেকে চেনা!


মধ্যবিত্ত মনটা জুড়ে,
নানান বোধের ওঠা-পড়া;
কাজল ঘন চোখের তারায়,
জীবন টাকে জাপটে ধরা।


নিপাট আমার শাড়ির ভাঁজে
মধ্যবিত্ত ক্লান্তি লুকায়;
মনের ভিতর কোথাও যেন,
কোমল সুরে শুক-সারি গায়।


হাতের তালু, পায়ের পাতায়
বাইরে ঘরের কথোপকথন;
বেমিসাল মনে রসদ যোগায়,
অন্য একটা আস্কারা মন!


মনের ভাষায় সৃষ্টি খুঁজি,
আগুন জ্বালাই কালিমা বিনাশ;
আমিই জননী জায়া ও কন্যা
আমিই সৃষ্টি দুর্গতিনাশ!!