অনেক তোমায় সহ্য করেছি
সকাল থেকে রাত,
অনেক তুমি খেলেছ খেলা
এবার আমার হাত!!


জানতে চেয়েছ কি করে আমি
এমন স্থিতধী,
এবার আমিও বোঝাব তোমায়
নিজে কতটা বদলেছি!!


এবার আমিও রাগ করবো,
করবো চেঁচামিচি,
কখনো ভাঙবো কাঁচের বাসন,
কখনো তেলের শিশি!!
সবটা তুমি সামলে নেবে
যখন যা দরকারি;
ইচ্ছে মতন ভাব করবো,
অনিচ্ছেতে আড়ি!


পাড়াপড়শির ঘুম ছুটবে
করবে কানা-কানি,
পিছন থেকে বলবে তারা
"কি যে হল, সংসারে শান্তি
ছিল তো জানি!"


শুনবে শুধুই ওরা আমার
মিথ্যে চেঁচামিচি,
দিনের শেষে সোহাগ চাদরে
সেই একই কথা;
(শুনবেনা ওরা)
তোমার জন্যেই বাঁচি!!