শ্রাবণ দিনের বাদল সকাল
ঝরছে অঝর বাদল ধারা
মনের মধ্যে খুশির তুফান
বইছে যেন পাগল পারা।


ব্যস্ত সকাল ব্যস্ত কাজের
ফাঁক টি খুঁজে বেড়াই মনের
তোমার সাথে একলা হওয়ার
ইচ্ছা জাগে সংগোপনে।


হাতছানি দেয় ফিরোজা আকাশ
সঘন মেঘের আড়াল ঢেকে
কখন যেন ডাক দিয়ে যাও
নিলাজ মেঘের আড়াল থেকে।


অবশেষে পেলাম দেখা
ঝড়ো দামাল পাগল হাওয়া
বইল আমার বুকের মাঝে
সেই প্রথম,
তোমার সঙ্গে একলা হওয়া!!