যদি একটু ভালোবাসো,এক লহমায়,
রাত কে করি দিন;দিন কে করি রাত।


যদি একটু কাছে ডাকো,আলোকবর্ষ দূরে থেকেও;
হাতের পরে রাখতে পারি হাত।


যদি একটু প্রশ্রয় দাও,ভরা সুনামি তেও,
সাগর দিতে পারি পাড়ি।


যদি একটু উষ্ণতা দাও,তোমার ঘনঘোর অমানিশায়
আজকে বানাই চাঁদের বাড়ি।


যদি মনে আশ্রয় দাও, এক মুঠো রোদ্দুর এনে কাটাই
তোমার অকাল শ্রাবণ।


যদি নির্বাসন দাও, তুমি ভুলে যাবে চিরতরে;
তবু এ মনে রয়ে যাবে আজীবন।