এক টুকরো আকাশ নীলে
ভাসিয়েছিলাম ভেলা
নীল দরিয়ায় ভাসতে ভাসতে
কাটল সারা বেলা।


মনের ভেলা মনের কূলে
ভিড়ল অকস্মাৎ;
ছিলাম আমি ঘুমের ঘোরে
তখন মধ্যরাত!


স্বপ্নে এসে হাত বাড়িয়ে
পারানি তোমার চাও
দু চোখ বুজে বলেছিলাম
আমার এমন নাও!


কোথায় পাবো পারানি বল
আমি যে নিঃসহায়;
তুমিই আছ সুজন সখা,
পরম আশ্রয়।।


25.08.2013