নিরুচ্চারে হঠাৎ যখন তুমি এলে
সন্ধ্যামালতী ফুটেছিল সবে বনে;
গেছিলাম ছুটে যতো কাজ ছিল ফেলে,
মৃদু হেসে শুধু বুকে নিয়েছিলে টেনে।


ভেঙ্গেছিল যখন স্বপ্ন-ঘুমের ঘোর,
চোখ মেলে দেখি সেখানে আমি যে একা;
চলে গেছো তুমি কখন আমাকে ফেলে,
আর ফেলে গেছো সুরভিত আংরাখা।


এখন সে আমি আমার আমি তে বাঁচি,
জমা স্মৃতি আজ তীব্র মারণ বিষ;
চেনা সংঘাত বুকের মাঝেতে চলে,
ভিতরে বাইরে কানাকানি ফিসফিস।


তবুও মনেতে তোমার ছবিই আঁকা
বুকের ওপরে সুরভিত আংরাখা।