হঠাৎ ভীষণ ঝড় উঠল
ছাতিম গাছটা বেপরোয়া ভাবে মাথা নাড়ল;
ঝড়ের তালে তাল মিলিয়ে তুমুল বেগে বৃষ্টি এলো।
মনের ভিতরেও লাগল ঝড়ের মাতন।
ব্যাপক বৃষ্টি নামল বুকে, ভিজছি আমি একা;
ভাবিনি মনে, জানলা দিয়ে তাকিয়ে দেখি
তুমিও ভিজছ একা!!
সে প্রথম তোমার সঙ্গে আমার বৃষ্টি মাখা।
আদিম ছোঁয়ায় লাগলো আগুন চরম দুর্নিবার,
ভেজা মন দিয়ে তোমায় ছোঁয়া,
মরণ যে বার বার!
দুহাতে চোখ ঢাকলে আমার বৃষ্টি খেলার ছলে।
অবিন্যস্ত আঁচলে আমার মেঘেরা খেলা করে,
মনের গভীরে নীল যমুনা, সাথে বৃষ্টি এলোমেলো
দু চোখ বুজে বুঝেছিলাম জীবন গিয়েছে রসাতলে!!