ঝাপসা স্মৃতির ভিড় আজ
শিশির ভেজা চোখের পাতায়।
কবে যে কি হারিয়ে গেছে,
মেলানো হয়নি তার হিসাব-নিকাশ,
আকাশ কুসুম স্বপ্ন বপন বিনষ্ট হয়েছে অঙ্কুরেই।


কল্পনারা রাত জেগেছে কাল মনের বাসরে,
ঝাপসা হয়ে গেছে বার বার তবু স্মৃতিরা আজও অম্লান।
দিগন্তে হারিয়েছে ভালোবাসা নামক অর্বাচীন অনুভব;
সময় তার অপার বৈভবে খুঁটে খুঁটে খেয়ে গেছে
মনের জমানো সোনা।


আর বাকি টুকু যা পড়ে থাকল,
সেতো অবাঞ্ছিত মনেরই সম্পদ।