জমা রাখ তুই মন সিন্দুকে
অচেনা অলীক যতো ছিল সুখ,
মনে রাখ তুই চেনা বন্ধু কে,
মুখোশের আবডালে হাসিমুখ!


জেগে থাক তোর যতো শীত ঘুম
আধো ঘুমে স্বপ্নের সন্ত্রাস;
জোরাল বিষের জ্বালা শিকরে,
ডাল পালা জুড়ে তার পরিহাস!


ধরে রাখ তুই মন কোলাজে
যেখানেতে যতো আছে গল্প,
জীবন নিংড়ে নেওয়া বাস্তব
কারো বেশি, কারো আছে অল্প!


এই ভাবে একদিন সব শেষ
সময় নিয়ে যাবে সর্বস্ব;
কিনারা হবেনা তুই জেনে রাখ,
অধরাই বৈদূর্য রহস্য!!