বিশ্বের সব শিশু দুবেলা দুমুঠো খাক
বিশ্বের সব শিশু বই হাতে স্কুলে যাক
বিশ্বের সব শিশু সমান আদর পাক
তবেই বলতে পারি , আজ শিশু দিবস!


সব শিশুরাই পাক মাথার ওপরে ছাদ
সব শিশুরাই নিক সব আনন্দে ভাগ
সব শিশু ফিরে পাক হারান সে শৈশব
তবেই বলতে পারি , আজ শিশুদিবস!


সব শিশু মনে গাক প্রজাপতি গুনগুন
সব শিশু বেঁচে থাক, বাঁচুক কন্যা ভ্রূণ
সাকার হোক অচিরেই স্বপ্ন এ আমার
তবেই বলতে পারি, আজ শিশুদিবস!


14.11.2013