বৃষ্টি তোমায় আরও একবার ছুঁতে দাও
তোমার আগুনে আরও একবার হাত,
যদি পুড়ে যায়, যায় তবে যায় যাক!
বিবর্ণ ত্বকে পোরা ছাই টুকু মেখে
তবুও এ মনে বৃষ্টির ছোঁয়া থাক।


বৃষ্টি তুমি আরও একবার এসো কাছে
ভিজুক আবার আজানু দীর্ঘ কেশ,
তোমার নিশানা তাদেরও তো জানা আছে
তোমার ছোঁয়ায় ফের একবার নিঃশেষ!


বৃষ্টি তুমি প্রলয় এবার হানো
গুরু গুরু মেঘ বাজুক বুকের মাঝে;
তোমার গভীরে হারাক লাজুক চাঁদ
তোমার বুকেতে হারানো তাকেই সাজে!!