শত সংঘাত খুলেছে যে আজ আবরণ
নিয়ন আলোতে মিশেছে পথের রেখা
বদ্ধ দূষণে চাপা পরে গেছে গান
তবু সে দূষণে তুমি আমি আজ একা!!


জড়িয়েছে চোখে অন্ধ তামশি রাত
ক্লান্ত জোনাকি শেষ আলো টুকু জ্বালে
শেষ তারা শুধু বারিয়েছে তার হাত
প্রশ্ন যে তার দুচোখে সাজিয়ে রাখা
সব টুকু ভুলে নেমেছি যে আজ পথে
চেনা নির্জনে তুমি আমি ফের একা!!


মরা জোছনায় জেগেছে নতুন ধান
কবে কোনখানে হারিয়েছে সাদা বক
কবে যে কোথায় দোয়েল হারাল গান
সব টুকু কেড়ে হেসেছে আহ্ন্যিক গতি
কতো চেনা হয়ে হয়েছ কতটা পর
সব কিছু ভুলে আজকে আবার সাথে
চেনা সে দিগন্তে দিকচক্রবাল রেখা
তবু একবার বহু চেনা হাত ধরে
তুমি আমি আজ নতুন করেই একা!!