তোমার জন্য বৃষ্টি এনেছি তোমার জন্য ঝড়
তোমার জন্য সব কিছু ভুলে নিজের কাছেই পর
তোমার জন্য সরিয়েছি মেঘ খুলেছি আকাশ নীল
তোমার জন্য মধ্য জীবনে হঠাৎ অন্ত্যমিল!


তোমার জন্য বহু কিছু ভুলে বহুদূরে আজ পাড়ি
তোমার জন্য মনের ভিতরে সাজানো বাগান বাড়ি
তোমার জন্য রাতের উঠোনে তারাদের লুটোপুটি
তোমার জন্য রাতের আঁধার চাঁদ কে দিয়েছি ছুটি!


তোমার জন্য ধূধূ মরু জুড়ে শ্যামলিমা কল্পনা
তোমার জন্য রাতের আকাশে ছায়াপথ আল্পনা
তোমার জন্য বদলেছি নিজের চেনা সে অক্ষরেখা
তোমার জন্য পথ চেয়ে থাকা প্রতিদিন আমি একা!