(লেখাটিকে নিয়ে বিতর্ক হতেই পারে,কিন্তু অন্য ভাবে নেবেন
না কেউ দয়া করে, এ লেখা সকল পুরুষ মানুষের জন্য নয়,
যারা আজও মহিলা দের পন্য মনে করেন নিজের একটুকরো
সুখের মুহূর্তের জন্য তাদের প্রতি ঘৃণা আমার)


তোকে আমি আকাশ দেখাতে নিয়ে যাব
তোকে আমি নিয়ে যাব খোয়াইয়ের ধার;
তোকে নিয়ে ভাসব মনের পক্ষীরাজে বসে,  
উড়ান দেব সাত সমুদ্র তেরো নদী পার।


তোকে আমি নূপুর দেবো কনকচাঁপা পায়ে
তোর গলাতে দেব আমি গজমুক্তার হার!
তোকে আমি গল্প শোনাবো সত্যি রোজ রাতে,  
নিজের নাহলেও অন্য কারোর ধার!


তারপরেতে তোকে আমি ছিঁড়ব ধীরে ধীরে
নিজের স্বরুপ একটু রেখে ঢেকে
সময় পেলেই বেবশ তোর মনের
জমা কান্না দেখব একটু চেখে!


আস্তে আস্তে বুঝবি বোকা মেয়ে
পেয়েছি আবার নতুনের সন্ধান
বোকা বানানো যখন তখন তোকে
একটু নাহয় ভাল মানুষীর ভান!


গজমুক্তা এখন সাজে অন্য কোন গলায়
অন্য পায়ে নূপুর এখন বাজে;
অন্য গলায় অন্য মনে আজ
আমার গান অন্য সুরে সাজে!


তোর বিশ্বাস দলেছি নিজের পায়ে
তোর ভালোবাসার দেখেছি রক্তপাত!
এসবে বড় পটু আজকে আমি
খেলতে খেলতে পাকিয়ে নিয়েছি হাত!


তোর মনেতে আগুন জ্বলে তবু
তোর চোখেতে আজ অবিরাম বর্ষণ;
চিনে রাখ তবু আমার স্বরুপ তুই
আজকের দিনে এটাই মানবিক ধর্ষণ!!