এ পথের শেষে
চেনা অচেনার দেখা
নানা সঙ্গতি অসঙ্গতির মিলমিশ
এ পথের শেষে যে যার মতন একা
জীবন সময় গুনছে অহর্নিশ।


এ পথের মাঝে নানা
নানান রঙের খেলা
ধর্ম আছেন, আছেন মিথ্যাচারী
সব টুকু খেলা এ পথের
শেষে এসে;
ভরবে জীবন সেই এক
মুঠো ছাই এ ভরা
একটি মাটির হাঁড়ি।


এ পথের শেষে
সময়ের বলিরেখা
ধুয়ে দেয় পাপ
বৈতরিণী পার ।
শেষ যাত্রায় হরি
সে তোমারই নাম !
এ পথের শেষে
সে তুমি ই সাথী
হে কৃষ্ণ সখা.....