ইচ্ছে আমার একলা রঙিন
একলা হয়েই থাক
ইচ্ছে আমার আকাশ নীলে
সবুজ টিয়ার ঝাঁক।
ইচ্ছে আমার নদীর পথের
কোমর ছোঁয়া বাঁক
ইচ্ছে আমার ইছামতী
মনের মাঝেই থাক।
ইচ্ছে তুমি কখনো মনের
নিরমলেন্দু গুণ
কখনো ইচ্ছে মনের মধ্যে
পলাশের আগুন!
কখনো ইচ্ছে মনের মধ্যে
দুর্বার সুমন
কখনো ইচ্ছে তোমারই জন্যে
হঠাৎ মন কেমন।
কখনো ইচ্ছা বলতে থাকে
ভাল্লাগেনা যা
কখনো ইচ্ছা তোমার সাথেই
দুকাপ গরম চা।
ইচ্ছা আমার একলা তবু
মনের গভীর সুখ
চোখের তারায় ইচ্ছে মতন
বড় চেনা সে মুখ!!  
..............................অহনা
১৮.০৩.২০১৪