একটি পাখি আকাশ নীলে
আরেকটি সে গাছের ডালে
একটি পাখি ভীষণ গভীর
আরেকটি সে খামখেয়ালে


একটি পাখি নিজের মতন
ছক কেটে যায় উঠোন জুড়ে
আরেকটি সে উড়েই বেড়ায়
আপাদমস্তক ভবঘুরে।


একটি পাখি বকম বকম
বন্ধু পাতায় নানান কথায়
আরেক জনের একলা আকাশ
নিজেকে হারায় নীরবতায়।


নীরবতা যেমন তেমন
এক এক পাখির এক এক কাহন
এক এক জোড়া পায়ের তলায়
এক এক জনা দিব্যি বাহন!!


...........................অহনা
১৯.০৩.২০১৪