চেনা সেই ঘর
চেনা সে দালান
চেনা কলঘরে  
চেনা সেই স্নান
চেনা সেই ছাদ
চেনা কার্নিশ
তবু কি চিনেছি আমায়?


চেনা রাস্তায়
চেনা বিশ্বাস
চেনা কাঁধে সেই
চেনা নিঃশ্বাস
চেনা অজুহাত
চেনা বিস্ময়
তবু কেন যে ভাবায়?


সব চেনা তাও
সব অচেনাই
অচেনা আলোর
চেনা রোশনাই  
রঙ বদলায়
শুধু বদলায়
কেন জানা নাই!