আধুনিকতা যত বাড়ছে তত যেন
পাপিষ্ঠই হয় পৃথিবীর পুরো জাতি ।
মানবিকতা যতই দেখাই না কেন
দিনকে দিন সবি হচ্ছিও আত্মঘাতী ।  
মনুষ্য সৃষ্ট সংকটে সর্বত্র অশান্তি
অধুনা দৈনন্দিন ঘটছে প্রতি ঘরে ।
উচ্চশিক্ষিতদের মাঝেই যেন ভ্রান্তি  
তারা কেবা কাকে কখন বিনাশ করে !


আধুনিকতার বিরাজ সর্বত্র আজ
তবু কেন স্বৈরাচারীরা করে শাসন ?
অত্যাচারে অনাচারেই দগ্ধ সমাজ
তবু শুনি সদা উন্নয়নের ভাষণ !
প্রভু বলে যদি সবে কর পাপাচার
স্বৈরশাসক দ্বারা করাব অত্যাচার ।


রচনাকালঃ- রাত ৮.০৫টা শনিবার, ৩০ ভাদ্র ১৪২৬,
১৪ মহরম ১৪৪১, ১৪ সেপ্টেম্বর ২০১৯, মিরপুর, ঢাকা ।