অর্থহীন থেমে থাকা,অর্থহীন নীরবতা
তবুও করতে চায় মন সিক্ত গভীরতা
ভাবনার প্রাচীর ভেদ করা বেরিয়ে আসা জঞ্জাল
বাহ্যিকতায় ভরে ফেলে দেয় অপূর্ণতা
বেরোবার বৃথা চেষ্টা বন্দি করে জীবন
মনশক্তির পূর্ণতা ঘিরে রাখে অলস মরণ
ছরিয়ে পরা উশৃংখলতা লংঘন করে সামাজিকতা
সামনের অগোচরে ভেসে উঠে অদেখা স্মরণ।


অর্থহীন জেগে থাকা ,অর্থহীন প্রাঞ্জলতা
তবুও করতে চাই মন রিক্ত পারগতা;
আশার প্রাচীর ভেদ করে বেরিয়ে আসা ফুল
সুবাসের প্ররোচনায় জেগে উঠে পুর্নতা।
বেরোবার পথে চলে আসা অর্ধেক জীবন
পূর্ণশক্তির প্রাপ্যতা বিধে রাখে সহজ মরণ;
বিন্দুতে জমে থাকা উশৃংখলতা লংঘন করে সফলতা
হাতের খোলা মুঠোতে ভেসে উঠে নিজের ক্ষরণ।