বাহিরের শক্ত পাহারায়
আমি ভিজি নগ্ন রোদের আলোকে
কেউ আসে,কেউ যায় মৃদু আলাপনে
আমার অস্বস্তি তপ্ত আবরণে।
বিস্তর পথ হেঁটে অবিরত
ভিতর দহনে হেরে যায়
আমার নীল আবির্ভাব।
উত্তপ্ত অভিলাষে স্বপ্নেরা ছুটে যায়
প্রাপ্তির শেষ প্রান্তে অপূর্ণতা ঘোচাতে।
ফিরে আসে অবিরাম
সফলতার প্রাঙ্গণ ছুঁয়ে।
অবশেষে ভাবনার আকাশে ফুটে উঠে
মিটমিট করা অজস্র তারা।
এলোমেলো চিন্তাগুলো সার্থকতা খোঁজে
স্বপ্নের গায়ে চড়ে,
তারার আলো ম্লান করে চলে যায় স্বপ্নেরা
চিন্তাগুলো থাকে পড়ে।