অদ্ভুত সেই সময়গুলো পিছনে ফেলে
মানুষগুলো হয়ে যায় অজানা অচেনা
আজকের যা বর্তমান
কাল তা হয়ে যায় অতীত
তৃপ্ত অতৃপ্তের চাহিদা
হারিয়ে যায় কালের বিবর্তনে
সেই বিবর্তন যেন কুড়ে কুড়ে খায়
আমাদের স্বকীয়তার প্রাচীর
তাইতো হারায়ে খুজি নিজেকে
হারিয়ে যেন না যাই
সময়ের রাক্ষুসী কালগর্ভে।