মুখ তুললেই মুখে চুম্বন কোর না,
আরো খানিকটা আশ্লেষ জমা থাক,
কতদিন তোমাকে ঠোঁট ছাড়া তোমায় দেখিনি,
তোমার সবটুকু দেখেছি, তোমায় দেখেছি কি?


খুঁটে খাওয়া উচ্ছেদ করে দাও অন্ধকার থেকে,
পা থেকে জঙ্ঘা অবধি সরলরেখা টানা শেষ করাই শ্রেয়ঃ,
দিগন্ত থেকে চাঁদের আলো বলে দেবে,
ক্লান্ত সহবাস থেকে সহবাসে ক্লান্তি,
যৌবনের দাগ ধুয়ে ধুয়ে নিপাট একখানা চাদর পাতি,
এসো দুহাত দুরত্বে কিছু গল্প করি, দুদন্ড,
মেতে উঠি আমাদের পরবর্তী প্রজন্মের গপ্পে।


ভবিষ্যৎ আসবে কি আসবে না একথা বাহ্য।
আসলে তৈরি হব অগস্ত্যযাত্রায়।
না আসলে আবার শুরু করা যাবে শুন্য থেকে।