দেওয়ালের কোণে অনবরত টিক টিক টিক টিক,
ঘড়ি অথবা টিকটিকি কিছু একটা হবে,
এই দেওয়ালের পাশেই তোমার নিশ্চিন্ত নির্বেদ অবস্থান,
আর নিচে কিছু নির্বোধ চিন্তন মৃতদেহ ধারণ করেছে;
বহমান সময়ের প্রতিটি পদক্ষেপ গুনে গুনে,
কিছুটা মরে হেজে লেপ্টে আছে তোমার অবস্থান বুঝে,
এখানেই শেষ শুনেছিলাম কৃষ্ণচুড়ার বেড়ে ওঠার গল্প,
কিছুটা স্বপ্ন, স্বপ্ন এখনো গৃহীত অব্যক্ত কষ্টের মত,
টানা বারান্দায় আলো জ্বলছে না অনেকদিন,
পাছে তোমার অস্তিত্বটাই নিভে যায় দেওয়াল থেকে,
জানি এসবই অন্তঃসারশুন্য; তবু ফিরছি না বিছানায়,
সারাটা রাত কেটে যাক স্নেহময় সময়ের মত,
ছাদের পলেস্তারা শেষ কটা রাত্রি দেখেছে,
এখনো চোখ বোজা; তৃতীয় প্রহরের মত নিঃস্তব্ধতা চারদিকে।
শুধু ঘড়ি অথবা টিকটিকি কিছু একটা হবে;
অনবরত টিক টিক টিক টিক....