একটু আগেই পালন করেছি আমার নিজের জন্মদিন,
বেশি না, সামান্য কিছু বাছাই মানুষের সাথে গা ঘেঁষাঘেঁষি করেছি,
সামান্য শেয়ার আর স্টক মার্কেট নিয়ে গল্প, না না, কবিতা নয়।
বেশি না, তিন চার পেগ বইতো নয়,
অথচ সবাই চলে গেলে, কিছুতেই ঘুম এলো না।
বেশি না, চার্চের ঘণ্টা জানায় চলে যাচ্ছে রাত,
ঘুমোতে চাওয়ার পিছনেই কারা যেন কাছি ধরে টানে,
বেশি না, মোচ্ছবের মত বেবি নান আর চিকেন মাঞ্ছুরিয়ান;
একে একে বা পাশাপাশি হেঁটে চলে গেল সব বন্ধুরাই(!)
বেশি না, ওদের সামান্যই গাড়িপথ,
বাকি রাত সুখে আছি বোধে জড়িয়ে মড়িয়ে থাকা।
বেশি না, চাচ্ছি খালাসির মত ঘুম, সমাধির মত ঘুম।
তুমি চলে যাওয়ার পর জানো আজ এতো রাত জাগলাম।