মনস্থির করেছি আজ রাত্রে আমি অত্যাচারিতা হব
তুমি আগুন ধরাবে দাউদাউ বনের ধারে ধারে
ক্রমশ কেন্দ্রীভূত মাত্রাছাড়ানো অত্যাচার
আমার কোষ-প্রতিকোষ দ্রবীভূত হবে মর্মে মর্মে
ফুলশয্যার আরম্ভে তোমার বাড়িয়ে দেওয়া হীরের আংটি
চাদর গড়িয়ে হারিয়ে যেতে দেব কালো মাটির গভীরে
চিৎপাত হয়ে আমি, পরিপুর্ন হবার ফাঁকে ফাঁকে –
চেতনা আর অবচেতনের নেশায় দেখব ঈশ্বরকে
আর তোমাকে কিছুতেই ভুলতে দেব না আমি এক নারী।
তুমি ভোররাতে উঠে দেখবে সিঁদুর লেগেছে বালিশেও
আর
উন্মুক্ত যোনি তোমাকে তোমার জন্মের কথা স্মরণ করাবে।।