ভালো তো আমি বাসতেই পারি, সে যাকেই হোক,
একটা কুকুরও তো আরেকটা কুকুরিকে বাসে,
প্রকাশ্য দিবালোকে, আমি না হয় একটু নির্জনতা খুঁজলাম।
আমি জানি ধীরে ধীরে কুকুরের মতো প্রেম করার ইচ্ছে;
ঢুকে পড়তে চাইবে আমার ভিতরে।
আমিও চাইব প্রকাশ্য রাজপথে, অথবা আমবাগানের ভিতরে;
যেখানে প্রতিদিন বাহ্যি করার মত নিয়ম করে তুমি চুমু খাও,
আদর-টাদর পাও, নানান মানুষের থেকে, তাদের চোখের সামনে;
তোমায় সাপটে ধরে চুমু খাই দীর্ঘস্থায়ী;
যাতে একই সাথে -
ওদের জ্বলন্ত চোখের দহনে আমরা আরো তৃপ্তরূপে পুড়তে পারি; আর -
গিনেস বুকেও আমাদের নাম ওঠে।