তোমায় একটু ছুঁয়ে দেখি?
আসলে ভাবতে পারছি না তোমায় নিয়ে কি করব!
আসনপিঁড়ি হয়ে বসে থাকব তোমার সামনে?
নাকি এ মাসের সেরা লেখাটি তোমায় নিয়েই লিখব তোমাকেই সামনে বসিয়ে?
তোমার টকটকে লাল রংয়ের লিপস্টিকে রাঙ্গানো ঠোঁট,
সে তো কত কথাই বলে চলেছে – একনাগাড়ে,
না কি চেয়ে নেব তোমার বাঁহাতের সোনার চুড়িটা?
জানো ওটা বেচে দিলে হয়ে যায় আমার একটা পুরো কাব্যগ্রন্থ?
  
আসলে ভাবতে পারছি না তোমায় নিয়ে কি করব!
তাই তোমায় একটু ছুঁয়ে দেখি?
আমার ঠোঁট, মুখগহ্বর, শ্বাসনালী ভরে যাচ্ছে তোমার উষ্ণতায়।
তোমার চোখের পালক ক’টা ভারি ভাগ্যবান,
তার চেয়ে তোমার কিছু রং ধার দিও,
আমি চিত্রশিল্পী হয়েই কাটিয়ে দিতে পারব সারাটা জীবন।


তোমায় শুধু একটিবার ছুঁয়ে দেখি?
এর চেয়ে বেশী কিছু চাইতে গেলে -
স্রেফ মারা পড়ে যাবো!