এমন করে তোমার দিকে তাকাবো না বলছ?
সেও ভালো, কতদিন আর চরিত্রহীন হয়ে থাকা যায়?
বিছানায় তোষকের নিচে পুষেছি যে সাপ,
এতকালের অভ্যেস ভেবে,
সেও আজ ফনা তোলবার আকাংখায় দুর্নিবার।
কিন্তু এই ভিড়ে ভাড়াক্কার বিছানায় সবার সাথে তোমাকেও পাব?
মনে হয় না, এটাও চরিত্রস্খলনের অন্যতম পন্থা?


তবে ভালো অসুখ-টসুখ বাঁধিয়ে,
শুয়ে থাকি বিছানায়,
দেখো ভেবে এখানেও বিছানা পিছন ছাড়ে নি।
তোমার সাথে মিলিত হবার জায়গা এতো নয়!


তবে কেন সমস্তক্ষণ তক্কে তক্কে থাকো?
আর মানা কর তোমার বুকের ভাঁজে তাকাতে বারংবার?