তুমি পয়সা দিয়ে হাসি শিখতে গেছো শুনলাম,
পকেটে সিগারেট কম বলে তোমার হাসি এলো না বলে,
নাকি এ বাজারে আমার মত একটা বাজারু মেয়ে পেয়েছ বলে?


তুমি হাসি শিখে ফিরে এসো,
তোমার থেকে আমিও খানিকটা শিখে নেব।
মনের মত, বায়না দিয়ে গড়িয়ে দেবার মত হাসি,
আজকাল তো আর কান্না পায় না আগের মত।


তোমায় শোনাব বলে দৈনন্দিন বাজারের ফর্দ বানিয়ে রেখেছি,
কত কত পুরুষের দাঁত কত কান্নার জলে মুখ চুবিয়েছে,
শোনাবো তাও।
শোনাবো আজকাল রুটি ছড়ালে কাকের বড্ড অভাব।
আচ্ছা, ওরা কি কেক খেতে শিখে গেল?


তাই যতক্ষণ না ফিরে আসছ,
একটা কালো ছেলে বুক দেখাবে বলে ওপরের ৩টে বোতাম আলগা রেখেছে,
কেউ না দেখলে বেচারা বড় কষ্ট পাবে, তাই না?
তাই দেখছি ভারি মন দিয়ে।