ঢেকে রাখো রোদচশমায়, নচেৎ আড়াল করো চোখ,
মিথ্যে মিথ্যে সব বিশ্বাস রাখা হাতের ওপর,
পদ্মপাতার মত হাত, তুলনা খুঁজো না,
পদ্মপাতার মতই গড়িয়ে যাবে অশ্রুকণা,
ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছি হাত, নচেৎ দাঁড়াবো কিভাবে?
ঢেকে রাখো ও দুটো চোখ হাতের আড়ালে,
যে ভালোবাসায় ছিলাম না কোথাও, কোনদিনও,
এক লহমায় ঋনের ইস্টিশন ফাঁকা,
ভেবে দেখো কোনদিনও হাঁটো নি সেতুর ওপর দিয়ে;
সে সাহসটাই খুলে রাখো নি উন্মুক্ত তরবারির মত,
অথচ ওপারেই ছিলাম আমি, সতৃষ্ণ, অপেক্ষমাণ,
ঘুনপোকার মত ছিবড়ে করে দেওয়ার শেষে,
ভালোবাসার সুতো গুটিয়ে রেখেছ শ্রাবস্তিপুরে,
(দুর্ভিক্ষ্য থাক বা না থাক)  
তাই ঢেকে রাখো তোমার চোখ নিছক অছিলায়,
নচেৎ অন্ধ হয়ে যাবো।