ক্ষমতা অবাধ
  তাই বড় সাধ
    রোদে তেতে পুড়ে
      সানাইয়ের সুরে
        একখানা পুষি সাপ


দাগ চাকা চাকা
  চলনটি বাঁকা
    কলা দুধ আনি
      সুশীতল পানি
        কাছে আয় মোর বাপ


করিস নি রাগ
  আমিও তো নাগ
    দুয়ে ভাই ভাই
      বল কিবা চাই
        তরোয়াল খোলা খাপ


করিস না ফোঁস
  আমলকী চোষ
    সন্দেশ খাবি?
     পার্কেতে যাবি?
        বাইরে রোদের তাপ!


বিছানায় শুই
  আমি আর তুই
    সারারাত ভোর
      করি যে আদর
        জানলায় ফেলে ঝাপ।



(৬-৬-৬-৬-৮ ছন্দে ছড়া লেখার ব্যর্থ প্রচেষ্টা)