মারকাটারি যৌবন তোর কন্ট্রোলে রাখ চোখের তারার ফ্লাশ,
একটু না হয় পর্দা উড়ুক আলুক ঝালুক প্রথম প্রেমের ক্লাস।
কে বলেছে চিবুক অমন টোল দিয়ে মন নাড়িয়ে দিতে বল,
পাল্টা ফাগুন পাশবালিশে জড়িয়ে নিতে নিঃশব্দে শিমুলতলায় চল।
শপথ ভেঙে তলপেটেতে ভীষণ কষ্ট তুই মেয়ে কি বুঝবি!
জানি নরম ঠোঁট বেঁকিয়ে চলে গেলেও সেই আমাকেই খুঁজবি।
কে বলেছে অমন পিঠে রোদের লোলুপ আদরখানি মাখতে?
অমন আচার বানিয়ে রেখে পাতাটুকুই ধরিয়ে দিলি চাখতে?
গোপাল বালক মুখিয়ে আছি তবু পড়ছি না রে হামলে,
শেষ বিকেলে আস্তে নামিস রাস্তায় তবে আঁচলটাকে সামলে।