তুমি যখন দেখছ না তো, ভোলাতে চাই নগ্নরূপ,
আমার কথাই বাজছে ঘরে, অন্ধকারে ব্যথার স্তুপ
আর তুমি যখন দেখছই না,
    তখন দাঁত মাজি কি হাতের ছড়ি,
দেখলে না হয় পুষিয়ে যেত,
    কাঁচের রোদে দেওয়াল ঘড়ি।
কোথায় আছি, কেমন আছি – কি আসে যায় তাতে?
জানতে চাওনা, আছি কেমন পেঁয়াজ, পান্তা ভাতে?
এই বসন্তে বৃষ্টি হবে, আগুন নেভার ছলে -
শেষ কবিতা লিখেই দিলে! শুরু করছি বলে?