আমার মৃত প্রেমিকের স্মৃতি শ্বাপদের মত,
           যখন তখন জড়াতে চায়,
           আমার পেডিকিওর করা পেলব পাদুটো।


আমার মৃত প্রেমিকের স্মৃতি ঝড়ের মত,
           খোলা জানলা পেলেই ঢুকে পড়তে চায়,
           এলোমেলো করে দিতে চায় অসংখ্য প্রেমপত্র।


আমার মৃত প্রেমিকের স্মৃতি প্রতিবাদের মত,
           না-চাওয়ার কষ্ট শুঁকে নেয় বারে বারে,
           আশ্রয় চায় আমার কাজল চোখের পালকে।


আমার মৃত প্রেমিকের স্মৃতি রহস্যের মত,
           শেষ ট্রেনে বয়ে চলা হাওয়া হতে চায়
           হামাগুড়ি দেয় রাতপোশাকের আড়ালে।


আমার মৃত প্রেমিকের স্মৃতি অনিদ্রার মত,
           জাগিয়ে রাখে শরীরে সূচবিদ্ধ করে ,
           আমার হৃদয়টাই ওর নজর এড়িয়ে যায়।