বৃষ্টিবিহীন সকাল আসুক
ছাদনাতলা জলে ভাসুক
এক বসন্ত, দুই বসন্ত বহনকারী রাজা
একান্তে কার আত্মহত্যা
বিকিয়ে যাওয়া নিরাপত্তা
দুকান কাটা বোকার দলে নীরব শ্রোতা সাজা


রতি মানে চোখটা নামা
চিকন রুটি ঢোল পাজামা
নিরক্ষরটা একটি ছেলে একটি মেয়ের গল্প কয়
বৃষ্টি ভাসাক দিনে রাতে
ছায়াও হাঁটুক আমার সাথে
আবার সকাল বৃষ্টিবিহীন চোখের জলেই দুঃখ সয়

বিমর্ষ মন বলগা হরিণ    
চুকিয়ে আসা বিদগ্ধ ঋন
মাছরাঙাদের ঠুকরে খাওয়া জীবন ভারি জীবন্ত
প্রজাপতির পাখায় বাঁচি
এডাল্ট দৃশ্যে ঢালাও কাঁচি
জ্যোৎস্না আর মাঠের মাঝে রেলগাড়িটাই দিগন্ত