আমি ভৈরব নই, আমি কবিতায় থাকি মগ্ন
আমি জাগতিক সব ক্রিয়াকলা ভুলে চেতনাকে করি ভগ্ন
আমি মহাকাল নই, আমি সাধারন থাকি ভাতে-শাকে
আমি অযুত নিনাদে টংকার তুলি, তুলি-কলমের ফাঁকে
আমি মাহুতমন্ত্রে দীক্ষিত নই, শিশুরাই সদা পোষ্য
আমি জটাজুটধারী ঈশ্বর নই, তৃণ হতে দীন তস্য
ঐন্দ্রজালিক ক্ষমতা নেই কো, মন বলে আরো জানো
নবজাতকের আলোটুকু আমি, নগ্ন-মমতা ছোঁয়ানো
আমি সমুদ্র নই, আমি তিস্তায় শোয়া চর
অবিরাম এক খোলা মাঠ আমি দিগন্ত বরাবর।।