নেই আমি তো কিসের জন্য গাছের নিচে আসবি?
         নেই আমি তো নরম রোদে ভিজবি কাদের সঙ্গে?
নেই আমি তো কি ভেবে আর গহীন জলে ভাসবি?
        নেই আমি তো কিসের তরে মাতবি আলোর রঙ্গে!


বেআক্কেলে জীবন যতো -
শরীর জুড়ে রাখছে ক্ষত,
        কে আর আছে এই শহরে আমার মতো বল?
স্মৃতিগুলোয় বড্ড ধুলো,
হারিয়ে গেছে শুন্যগুলো,
       নেই আমি তো কিসের জন্য ভালো থাকার ছল?


পাল্লা দিয়ে ভাবার শেষে শব্দটাকেও হারিয়ে দিলি?
সকল কষ্ট উজাড় করে দুঃখুটকু নিয়েই গেলি?


নেই আমি তো, নাই ধরালি চোখের শমন,
বিশ্বাস কর, রাত্রিদিনে খুব অনটন,
          আশ্চর্য দিনেই হলি যুদ্ধরত?
রানী সাজাই কাল হল মোর, দহনকালে
আর কিরে চাস ক্লান্ত হয়ে খুব সকালে -
          নেই আমি তো, নেই আমি তো।