যদি এতটুকু বেঁচে থাকে ঋন
ভরা বসন্তবাতাসে কাটাব এ দিন
অপৌরুষ বদনামে হাজারটা মন
পরস্পরে কেটে যাক সব অনশন
মুহুর্মুহু বেদনায় শান্ত হবে সব
সন্দিগ্ধ চেতনায় হোক কলরব
যদি এতটুকু রয়ে যায় প্রেমরেনুকনা
ঋনশোধে সত্যি বলছি আর আসব না