গল্প না লিখলে নাকি -
     মাথায় চেপে ধরবে আগ্নেয়াস্ত্র!
ঝোড়োহাওয়া-ত্রস্ত পাখী -  
     প্রাণপণেতে আউড়ে চলে শাস্ত্র ।
ওরে পাগল জানলা খোলা -
     আগে চাঁদের মোমগল্প নে!
সঙ্গমেতেও ঘোর আতঙ্ক?  
     লিখবি কি আর রাত ছেনে?
জ্যোৎস্না কাচিয়ে গল্প পেলে,
     তাতেই খেলব চুকিৎকিৎ।
আয় লিখি সব হৃদ বরাবর,
     সাবেক গল্পে যা অনুচিত।
ধরা যাক গল্প একটা,
      কলম ছুঁয়ে যা খুঁজে পাই,
তাই নিয়ে এক পদ্য হলে -      
     গোপন রেখ সমস্তটাই।