হয়ত এভাবেও দরজা বন্ধ করে দিয়ে বলতে পারতাম
এবারের মত সব শেষ
সবটুকু রসদ এবারকার মত শেষ
বিক্রিবাটা করে ধরে ফেলব শেষ ট্রেন
পরদিনের শুকতারা আর দেখব না


যদি চাইতে আসো সামান্য অতিরিক্ত
পারব না দিতে সামান্যটুকুও আরো
তাই আজকের বেঁচে যাওয়া অবিক্রীত প্রেম
পাঠিয়ে দিলাম প্রাচীন পাখীর পায়ে বেঁধে
ভালোবাসলে সেভাবে
             জেনো সে পাখী খুঁজে নেবে তোমায়।