আমার হাতে পড়িয়েছ কিছু চেনা চেহারার তাবিজ,
দরজায় ঝুলিয়েছ লেবুলংকা,
নজর এড়াচ্ছে না তাও,
আরে অপেক্ষা কর, প্রেম কি এভাবে আসে?


জানি তুমি বইয়ে পড়েছ -
আর ভালোবাসার অভ্যেস করে চলেছ প্রতিনিয়ত;
একটু সময় দাও।


অযথা প্রতিদিন অফিসফেরত আমার জামায় শুঁকে দেখ কার সুবাস,
অথবা দাগ; কলঙ্ক হতেও তো পারে সে ধোপারও,
চুপিসাড়ে খুঁজে দেখা জামার পকেট, লম্বা ছিন্ন চুলের অস্তিত্ব,
এ সবে তোমার যেটুকু উৎসাহ,
তা খরচ করতে করতে তুমি ক্লান্ত হয়ো নাকো।


বিশ্বাস রাখো, আমি কোন ম্যাজিক জানি না,
তাই সংসারের বাইরেই আছে বাসার মত ভালো আবাহন,
দরজাটা তো একবার খোলো।