আমার অনেক কিছুই কারো ভালো লাগে না,
কাঁটাচামচ হাতে থাকলে;
অপছন্দের অংশটুকু ছাড়িয়ে বাকিটা খেতে পারতে সযত্নে,
তবে ফেলা যেত না কিছুই,
বাকিটাও;
তোমার অজান্তে মিশিয়ে দেওয়া হত অন্য খাদ্যে; তোমারই।


আমি ক্রোধ, জন্ম, হিংসা, লবণাক্ত অংশ,
সবই থরে থরে সাজিয়ে রেখেছি রেকাবিতে,
তোমার পছন্দসই বেছে নিও; টুকরো,
আলগোছে ফেলে রাখা বাকিটা ঠিক খরচ হয়ে যাবে।


ঈশ্বর দৈবলগ্নে দিয়ে যাবে প্রেমে রক্তপাতের নমুনা।
তারপরে অনেক শবধোয়া জলে হাত ধুলেও;
আমার গন্ধ যাবে না।