আমি অশরীরী চোখে তাকাব,
তোমার বিমূর্ত রূপ আরো মুগ্ধ করবে আমায়।
মূর্খ! মূর্খ!
সেই তো একই প্রসারিত ঠোঁট, একই আঙ্গুলের উষ্ণ আস্বাদ, ইঙ্গিত,
সামান্য অস্তিত্বের ব্যবধানে জানিয়ে দিলে আমি সেই নই,
আমি অথবা আমিত্বের প্রথম অথবা শেষ বলে কিছু নেই,
থাকলেও নেই, না থাকলেও নেই।


তাই দেহটার সমাপ্তি ঘোষণা করে দেবার পরেও,
তোমাকে জানাতে ভুলছি না,
হয়ত আমাকেই কাঁচ ভেবে টুকরো টুকরো করে দিলে কিন্তু,
সাবধানে বাড়ী যেও সখা,
কারন, আমারই টুকরোতে বিক্ষত না হয় তোমার শরীরী পাদুটো।