এখনই যাব না, এখনও অনেক পাপ করা আছে বাকি
এখনও মায়ায় অন্ধকার শরীর, এখনও অপেক্ষায় বৈশাখী
এখনও নারীর স্রোতে হাত রেখে ছুঁয়ে থাকতে চাই
এখনও নবান্ন আছে, খামারঘরে প্রসবযন্ত্রণা আনাই
এখনই যাব না, এখনও নবতম ভ্রুনের শুনি আগত নিঃশ্বাস
আরো একটু অপেক্ষায় দিন যাক, এখনও অপূর্ণ আকাশ
পুঁইপাতা, আলো-চাল, পুঁটিমাছ আর নীরবে আগুন নিয়ে খেলা
এখনও কীট হয়ে প্রবেশ করতে চাই পেরোতে বসন্তের বেলা
নদীচরে ওড়ে বাউলবাতাস আদিম প্রপাত ডাহুকের বিপরীতে
নতুন রোপিত শিউলি ফুলের ঘ্রাণ নিয়ে চাই অনাহুত নিভৃতে
আরো যত আছে, যা কিছু অবশিষ্ট কবিতার পোয়াতি ভাবনা
অনেক পাপ আছে বাকি, কিছুতেই, এখনই চলে যাব না।