আমি আত্মগোপন করি সবকিছু সাধারনের পিছনে,
বিন্দু বিন্দু দিয়ে আঁকা প্রান্তের পিছনে,
প্রতিনিয়ত ঘুর্নায়মান চতুর্দোলা জেগে থাকে নানান হিসেব নিকেশে,
কখনো হারা, কখনো জিতে যাবার উন্মাদনা,
মেলার মাঠে গজিয়ে ওঠা ঘাসের পিছনে লুকোতে থাকি অনবরত,
একবিন্দুতে দাঁড়ালে অন্য কৌনিক দুরত্ব ইশারায় ডাকে আমায়,
সব বিন্দুকে এক জায়গায় আনা যাবে না; তাই,
লুকিয়ে ফেলছি নিজেকে ভয়াবহ জ্যোৎস্নার আড়ালে,
ছুঁতে পারছে না কোন বাস্তবতাই,
জগতের অনেক পোকামাকড়কেই তো দেখা যায় না দিনের আলোয়,
রাতের চাঁদের নিচে।
আমিও একটা একটা বিন্দু সঞ্চয় করে তলিয়ে যাচ্ছি অন্ধকারে;
আরো একটা অন্ধকারকে ছিন্নবিচ্ছিন্ন করে।